আওলাদে রাসূল বা প্রিয় রাসুলুল্লাহর ﷺ বংশধর এখনো আছেন কি না!
-----------------------------------
সৈয়দ গোলাম কিবরিয়া আজহারি

عن النبي صلى الله عليه وسلم ( كُلُّ سَبَبٍ وَنَسَبٍ مُنْقَطِعٌ يَوْمَ الْقِيَامَةِ إِلاَّ سَبَبِي وَنَسَبِي )

প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, "প্রত্যেক রক্তের সম্পর্ক ও আত্মীয়তার সম্পর্ক কেয়ামতের আগে কেটে যাবে একমাত্র আমার রক্তের সম্পর্ক ও আত্মীয়তার সম্পর্ক টিকে থাকবে (কেয়ামত পর্যন্ত)।"

এই হাদিস খানা অসংখ্য সাহাবি বর্ননা করেছেন।

মুসনাদ আহমদ ইবনে হাম্বলে হজরত আবু সায়ীদ খুদরী রা: থেকে ১৭/২২০, তাবরানী মুজামুল কাবিরে হজরত আব্দুল্লাহ ইবনে আব্বাছ রা: থেকে ৩/১২৯, মুস্তাদরাকুল হাকিমে ৩/১৪২, বায়হাকি তাঁর সুনানে ৭/১১৪ হজরত ওমর ইবনুল খাত্তাব রা: থেকে, মুসনাদ আহমদ ইবনে হাম্বলে মিসওয়ার ইবনে মাখরামা রা: থেকে ৩১/২০৭।

এমনকি কট্টরপন্থী আহলে হাদিস বা সালাফি শায়খ আলবানী সাহেবও তার সিলসিলাতু আহাদিসে সাহিহা কিতাবে (হাদিস নং-২০৩৬) এই হাদিসখানাকে সহিহ বলেছেন।


হুজুর রাসুলুল্লাহ ﷺ হজরত ফাতেমাতুজ জাহরা (আলাইহাস সালাম) এঁর বংশধরগনকেই (ইমাম হাসান ও ইমাম হোসাইন আলাইহিমাস সালামের বংশকে) নিজের বংশ বলে স্বীকৃতি দিয়ে গেছেন, এ সংক্রান্ত এত অসংখ্য বর্ননা আছে যা আসলে প্রমান করারও প্রয়োজন পড়ে না। এই বংশ থেকেই এমনকি ইমাম মাহদি আলাইহিস সালাম শেষ জমানাতে আবির্ভূত হবেন বলে উল্লেখ আছে। কাজেই "বর্তমানে আওলাদে রাসূল নেই" এই কথা  বলে ও প্রচার করে ফিতনা সৃষ্টি করা আসলেই একটা গোমরাহি।

আল্লাহ সকলকে সঠিকটা জানার ও বুঝার তাওফিক দিন, #আমিন।
 
Top