প্রস্রাব-পায়খানায় প্রবেশের পূর্বের দোয়া
==================
بسم الله اللهم انى اعوذبك من الخبث والخبائث
উচ্চারণ: বিসমিল্লাহি আল্লাহুম্মা ইন্নী আউজুবিকা মিনাল খুবসি ওয়াল খাবাইস।

এ দোয়া পাঠ  করে বামপা দিয়ে পায়খানায় প্রবেশ করবেন এবং বের হওয়ার সময় আগে ডান পা দিয়ে বের হবেন এবং বের হয়ে পাঠ করবেন,
غفرانك الحمد لله الذى اذهب عنى ما يؤذينى وامسك على ما ينفعنى

উচ্চারণ: গুফরানাকা আল হামদুলিল্লা হিল্লাজি আযহাবা আন্নী মা ইউজিনী ওয়ামছিক আ’লা মা ইয়ানফাউনী।

জান্নাত লাভের উপায়
============
প্রতেহ ফজরের নামাযের পর বিশেষ ওজিফা  পাঠ করে কমপক্ষে একশত বার পাঠ করবেন, لا اله الا الله محمد رسول الله কেননা আত্তারীখুল কবীর লিল বুখারি ৭/৩৭০ পৃষ্ঠায় উল্লেখ  রয়েছে, আল্লাহর হাবিবের নূরানী ফরমান, যে ব্যক্তি খালিস দিলে বা নিয়তে لا اله الا  الله “লা ইলাহা ইল্লাহ” পাঠ করবে, সে জান্নাতে প্রবেশ করবে।

অধিক সওয়াবের ভাণ্ডার দেখার আমল
=================
‘আল্লাহর  হাবিব ও তাঁর আহলে বায়াতের উপর দরূদশরীফ পাঠ করুন দৈনিক কমপক্ষে ১০০ মর্তবা। কেননা আল্লাহর হাবিব নিজেই এরশাদ করেন, যারা আমার উপর এবং  আমার আহলে বায়াতের উপর দরূদশরীফ পাঠ করবে, সে তার  নামায়ে আ’মলে অধিক সওয়াবের ভাণ্ডার দেখতে পাবে। দরূদশরীফ হলো নিুরূপ।

اللهم  صل على محمد النبى الامى وازواجه امهات  المؤمنين وذريته واهل بيته كما صليت على ابراهيم انك حميد  مجيد- (السلام عليك ايها النبى الكريم ورحمة الله وبركاته)
(তাফসিরে মাজহারি ৭/৩৭৮ পৃষ্ঠা)

চিন্তা-ভাবনা দুঃখ-কষ্ট দূর করার আমল
=================
নিম্নের দরূদশরীফ পাঠে অভ্যস্ত হলে, চিন্তা-ভাবনা ও দুঃখ-কষ্ট দূর হবে আনন্দ ও প্রশস্ততা আল্লাহতা’য়ালা দান করবেন। (মাদারিজুন নবুয়ত)

اللهم انى عبدك وابن عبدك وابن امتك ما ضيق بيدك ماض فى حكمك عدل فى قضائك اسئلك بكل اسم هو لك سميت به نفسك او انزلته فى كتابك او علمته احدا من خلفك او استأثرت به فى  علم الغيب عندك ان تجعل القران العظيم ربيع قلبى ونور صدرى وحزنى وذهاب همى (مسند امام احمد بن مسعود سے روایت ہے)

হুজুর সাল্লাল্লাহু  আলাইহি ওয়াসাল্লাম চিন্তা ভাবনায় পড়তেন,
لا اله الا الله العظيم الحليم لا اله  الا الله رب السموات والارض ورب العرش الكريم-

উচ্চারণ: লা ইলাহা  ইল্লাল্লাহুল আজিমিল হালিম লা ইলাহা ইল্লাল্লাহু রাব্বিস সামাওয়াতি ওয়াল আরদি ওয়া রাব্বিল আরশিল কারীম।

বিপদে পড়তেন,
اللهم رحمتك ارجو فلا تكلنى الى نفسى طرفة عين والصلح شأنى كله لا اله الا انت-

ইসমে গিয়াছ
=======
ياغياثى عند كل كربة ومجيبى عند كل دعوة ومونسنى عند  كل وخشية ومعاذى عند كل شدة ورجائى حين تنقطع حيلتى يا غياث-

উচ্চারণ: ইয়া গিয়াছী ইনদা  কুল্লি কুরবাতিন ওয়া মুজিবী ইনদা  কুল্লি দাওয়াতিন ওয়া মুনিছনী ইনদা কুল্লি ওয়াহশাতিন ওয়া মায়াজী ইনদা কুল্লি শিদ্দাতিন ওয়া রেজাই হীনা তানকাতিউ হিলাতী ইয়া গিয়াছো।

ইসমে গিয়াছের আমল
=============
ইসমে গিয়াছের  দোয়া ১বার ৩বার ৭বার অথবা ৮৭বার পড়লে  কোন কাজে অকৃতকার্য হবে না। বিশেষ করে এই আমল অন্যান্য আমলের মধ্যে তাছির বা কার্যকারিতা  সৃষ্টি করতে  সক্ষম। দুর্বল ও অত্যাচারিত ব্যক্তি ৯৯বার পড়লে এবং প্রত্যহ ৪০বার আমলে রাখলে আল্লাহপাক গায়েবি সাহায্য দান করে হেফাজত করবেন। এই আমলের প্রথম ও শেষে ৯বার দরূদশরীফ পড়তে হবে।

 
Top